Published On: Mon, Jan 8th, 2018

সদ্য বিয়ে করেছেন! তাহলে এটা আপনাকে খেতেই হবে!

অগ্রহায়ণ মাস পড়তেই না পড়তেই একের পর এক বিয়ের তারিখ৷ আর বিয়ে মানেই প্রিয় মানুষটিকে কাছে পাওয়া৷ এই কাছে পাওয়ার ব্যাপারটা এতদিন তো ছিল আপনার কল্পনায়৷ নানা পুঁথি-নথি ঘেঁটে জল্পনাও করতেন, কখন, কীভাবে, ঠিক কেমন উপায়ে প্রিয় মানুষটিকে ভালোবাসবেন৷ তা নিয়ে হয়তো রিসার্চও সেরে ফেলেছেন অনেকে৷ কিন্তু জানেন কি? আপনার কর্মব্যস্ততা জল ঢালতে পারে আপনার বৈবাহিক জীবনে৷ ডাক্তাররা বলছেন, অতিরিক্ত স্ট্রেস শিথিল করতে পারে আপনার বৈবাহিক জীবন৷ আর যার ফলে ভেঙে যেতে পারে আপনার সুখের সংসার৷ তবে এর দাওয়াই রয়েছে আপনার কাছেই৷ কোনও বিদেশি ওষুধ বা তেল নয়, বরং রান্নাঘরে থাকা আনার অতি পরিচিত একটি জিনিসই বাড়িয়ে দিতে পারে আপনার দৈহিকশক্তি! আর এই জিনিসটি হল পেঁয়াজ!

বিশেষজ্ঞরা বলছেন, পেঁয়াজের রসে ক্ষমতা অনেক৷ বিশেষ মুহুর্তের শক্তিকে বাড়াতে পেঁয়াজের রস দারুণ কাজ করে৷ ডাক্তারদের কথায়, নিয়মিত পেঁয়াজ খেলে শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বেড়ে যায়৷ যা স্বামী-স্ত্রীর বিশেষ মুহুর্তের সম্পর্ককে দৃঢ়তা দেয়৷

তবে, পেঁয়াজ খাওয়ার একটা নিয়ম আছে৷ যা মেনে চললেই, বিশেষ মুহুর্তে শক্তি বাড়বে সঠিক মাত্রায়৷ মিক্সার গ্রাইন্ডারে দু’ টুকরো পেঁয়াজ ফেলে দিন৷ অল্প একটু আদা মিশিয়ে দিন৷

এবার রস করে, শোয়ার আগে এক কাপ খেয়ে ফেলুন৷ তবে ডাক্তাররা বলছেন, এটা রোজ খাবেন না৷ সপ্তাহে দু’দিন ট্রাই করুন৷ পেঁয়াজের রস খাওয়ার পর, দাঁত ব্রাশ করে নিতে ভুলবেন না যেন! তবে কি অকালেই হারিয়ে যেতে হবে বাংলাদেশের বিস্ময়কর পেসার মুস্তাফিজকে ? খুব বড় একটা প্রশ্ন হয়ে দেখা দিয়েছে এটা। যে অমিত সম্ভাবনা নিয়ে উদয় ঘটেছে, সেই সম্ভাবনা কী তবে অকালেই ঝরে যাচ্ছে?

শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিসের মত অকালেই হারিয়ে যেতে হবে বাংলাদেশের বিস্ময়কর পেসার মোস্তাফিজুর রহমানকে? গত ম্যাচেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছেন মোস্তাফিজ। তার আগে রাজশাহীর কোচ সারওযার ইমরান বলেছিলেন, ‘খুব ভালোভাবেই ফিরবে মোস্তাফিজ। ’

প্রথম ম্যাচে ৩.১ ওভার বল করে ৩২ রান দিলেও ২টি উইকেট নিতে পেরেছিলেন কাটার মাস্টার। সে ধারাবাহিকতায় খুলনার বিপক্ষে আজও একাদশে সুযোগ পেলেন মোস্তাফিজ; কিন্তু আজ ঠিক মোস্তাফিজকে চেনা যায়নি। ৪ ওভার পুরো বল করলেন। রান দিলেন ৪৮টি। ১২ করে ইকনোমি রেট। উইকেটের খাতা পুরো শূন্য। এমন মোস্তাফিজকে তো কেউ দেখতে চায় না।

তবে রাজশাহী কিংসের ইনিংসে মোস্তাফিজের চেয়েও বেশি রান দিয়েছেন আরেকজন। জেমস ফ্রাঙ্কলিন ৪ ওভার বল করে দিয়েছেন ৫০ রান। যদিও উইকেট নিয়েছেন তিনি ৩টি। ৪৬ রান দিয়েছেন কেসরিক উইলিয়ামস। ৪২ রান দিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

সবাই এখন যা পড়ছে :-

খুব বেশি পর্ন দেখেন? জানেন কী ক্ষতি করছেন নিজের!

ব্যস্ত জীবনের মধ্যে পর্ন দেখার জন্য অনেকেই সময় বের করে নেন। অনেকেই দিনান্তে পর্ন দেখেন সাময়িক আনন্দলাভের আশায়। কিন্তু জানেন কি, বেশি মাত্রায় পর্ন দর্শন কতটা সর্বনাশ করছে আপনার? সমীক্ষা করে দেখা গিয়েছে, যাঁরা নিয়মিত পর্ন দেখেন, তাঁরা বিভিন্ন ধরনের সমস্যায় ভুগছেন। পৃথিবীর একাধিক দেশের পুরুষ, নারীর উপর এই সমীক্ষা চালিয়ে দেখা গিয়েছে ভয়ঙ্কর সব সমস্যার জন্ম দিচ্ছে এই অভ্যাস। মানসিক বিকৃতির জন্ম দেয়। অতিরিক্ত পর্ন মস্তিস্কের উপর চাপ ফেলে। স্বাভাবিক বিচক্ষণতা লুপ্ত হতে থাকে। বাস্তব থেকে দূরে সরিয়ে দেয় মানুষকে। বাস্তব এবং অবাস্তবের মধ্যে এক অদ্ভুত গুলিয়ে দেওয়া পরিস্থিতি তৈরি করে।

ক্রমশ নিজের ব্যক্তিগত আবেগ, ইমোশনের উপর থেকে নিয়ন্ত্রণ হারাতে শুরু করে। হঠাৎ রেগে যাওয়াও এক অন্যতম লক্ষণ। সর্বোপরি একটা সুস্থ জীবন থেকে আপনাকে ক্রমশ দূরে সরিয়ে নিয়ে যাবে আপনার পর্ন-দর্শন। শুধু জীবনসঙ্গী নয়, সন্তানদের থেকেও দূরে সরিয়ে নিয়ে যাবে আপনাকে। কারণ অতিরিক্ত পর্ন দেখলে পৃথিবীর স্বাভাবিক, নিষ্পাপ আনন্দ আপনি উপভোগ করতেই ভুলে যাবেন ধীরে ধীরে। ব্যক্তিগত জীবন অসুখী করে তোলে। সঙ্গীকে সুখী করা বা সঙ্গীর থেকে আনন্দ পাওয়ার ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়ায় আপনার এই অভ্যাস।

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>