দুর্বল পুরুষকে শক্তিশালী করতে অতি প্রয়োজনীয় ৮ টি খাবার !

খাবারের উপরেই নির্ভর করে অনেক কিছু। যা সচরাচর আমরা মেনে চলি না। দুর্বল পুরুষকে শক্তিশালী করতে অতি প্রয়োজনীয় ৮ টি খাবার ! জেনে নিন তাহলে–

টমেটো: টমেটো, এর বিভিন্ন সুবিধার কারনে অনেক বেশী সুপরিচিত। টমেটোর অসাধারণ পুষ্টিগুণের কারনে এটি “সুপারফুড” নামে পরিচিত। বিভিন্ন গবেষণায় প্রমানিত, টমেটোতে রয়েছে “লিকোফিন” যা কলোরেক্টাল ক্যান্সার, প্রস্টেট ক্যান্সার, হৃদরোগ ও কোলেস্টেরল কমাতে অনেক উপকারী।

ঝিনুক বা শুক্তিসমূহ: ঝিনুক বা শুক্তিসমূহে প্রচুর পরিমাণে জিঙ্ক রয়েছে। যা, পুরুষদের প্রজনন ও যৌন স্বাস্থ্যের জন্য অপরিহার্য।

জিঙ্ক: সব ধরণের শস্যতে ভিটামিন, খনিজ পদার্থ এবং ফাইবার রয়েছে। ওট এবং বাদামী চালে (ব্রাউন রাইস) ভালো পরিমাণে ভিটামিন বি রয়েছে। যা বিষণ্ণতা উপশম করতে সাহায্য করে। গবেষণায় আরও পাওয়া গেছে, বায়টিন চুলের ক্ষতিকে বাধাপ্রাপ্ত করে এবং ফলেট শুক্রাণু সুস্থ রাখতে সাহায্য করে। যা শস্যতে প্রচুর পরিমাণে রয়েছে।

রসুন: আমরা সকলেই জানি, রসুন আমাদের হার্টের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। যারা প্রতিদিন রসুন খাওয়ার অভ্যাস করছেন, তাদের কোলেস্টেরল এর মাত্রা অনেক কমে যাবে। তাদের স্বাস্থ্যের উন্নতি সাধিত হবে।

স্যামন: স্যামন হল বিভিন্ন তৈলাক্ত মাছ। স্যামন শুধু প্রোটিনের একটি ভালো উৎসই নয়। সাথে সাথে এতে প্রচুর পরিমাণে ওমেগা-৩ ফ্যাটি এসিড বিদ্যামান। যা শরীরের খারাপ কোলেস্টেরল দূর করতে সাহায্য করে। এছাড়াও, স্যামন কলোরেক্টাল ক্যান্সার, প্রস্টেট ক্যান্সার, হৃদরোগ ও বিষণ্ণতার ঝুঁকি কমাতে সাহায্য করে।

ব্লুবেরি: বিশেষজ্ঞদের মতে, ব্লুবেরিতে রয়েছে “প্রয়েনথোছাইনিডিন” নামক এক প্রকার উপাদান। যা প্রস্টেট ক্যান্সারের ঝুঁকি কমায়। এছাড়াও ব্লুবেরি বিভিন্ন ধরণের হৃদরোগের সমস্যা দূর করে। টাইপ-২ ডায়াবেটিক ও বয়স-সম্পর্কিত মেমোরি লসের ঝুঁকি কমাতে কার্যকর ভূমিকা পালন করে।

ব্রোকলি: ব্রোকলি হল বাঁধাকপি এবং স্প্রাউট জাতীয় খাবার। যাতে সালফরাফেন নামক এক প্রকার শক্তিশালী পদার্থ রয়েছে যা ক্যান্সার প্রতিরোধে শক্তিশালী ভূমিকা পালন করে। এর ফলে পুরুষদের প্রস্টেট ক্যান্সার, মূত্রাশয় ক্যান্সার এবং কলোরেক্টাল ক্যান্সার এর ঝুঁকি কমে যায়।

ডিম: চুল পড়া রোগে ভুগছেন? তাহলে আপনার খাদ্য তালিকায় অবশ্যই ডিমের অন্তর্ভুক্তি নিশ্চিত করুন। ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে, যা চুলের বৃদ্ধিতে সাহায্য করে। এছাড়াও ডিমের কুসুম জিঙ্কের একটি ভালো উৎস।

সকলেরই খাবারের প্রতি সচেতন হওয়া জরুরী। পুরুষেরা তাদের খাদ্য তালিকায় অবশ্যই উপরোক্ত খাবারগুলো অন্তর্ভুক্ত করার চেষ্টা করবেন।

সবাই এখন যা পড়ছে :-

যৌনশক্তি বাড়াবে জবা ফুল, সহবাস হবে দীর্ঘস্থায়ী

যাদের যৌনশক্তি কমে এসেছে তাদের যৌনশক্তি বাড়াতে খুবই কার্যকরী  জবা ফুল।জবা সুন্দর ও আকর্ষণীয় ফুল। গোলাপী, সাদা, লাল, হলুদ ইত্যাদি নানা বর্ণের জবা পাওয়া যায়। তবে বেশিরভাগ ক্ষেত্রে লাল জবা আয়ুর্বেদ ওষুধ হিসেবে ব্যবহৃত হয়।

প্রস্তুতি: দু-ভাবে আপনি জবা ফুল খেতে পারেন। প্রথমে কয়েক`টা জবাফুল ভালো করে ধুয়ে, সারারাত ভিজিয়ে রেখে পরদিন সকালে সেই জলটা খেতে পারেন। অথবা সকালে গরম জলে পনেরো মিনিট জবা ফুল ভিজিয়ে রেখে সেই জলটিও খেতে পারেন। এভাবে নিয়মিত খেলে উপকার পাবেন।

চোরাবালি কি এবং এর থেকে বাঁচার উপায় জেনে নিন !

চোরাবালির কথা হয়তো অনেকেই শুনেছেন। কিন্তু এই চোরাবালির খপ্পড়ে যারা পড়েছেন কেবল তারাই জানেন এটি কতটা ভয়ংকর।

চোরাবালিতে আটকে গেলে যা করতে হবে : চোরাবালিতে আটকে গেলে একদমই অধৈর্য হওয়া যাবে না। অধৈর্য হয়ে হাত-পা ছোড়াছুড়ি করলে আরও বেশি আটকে পড়ার সম্ভাবনা থাকে। সবার মনে রাখা উচিত, চোরাবালি কিন্তু পানির চেয়ে অনেক বেশি ঘন। তাই চোরাবালিতে ভেসে থাকা পানির চেয়ে অনেক বেশি সহজ। যদি সঙ্গে কোনও ভারি বস্তু থাকে তাহলে তা ছেড়ে ফেলতে হবে। কারণ ভারি বস্তু আরও বেশি দ্রুত নিচে টেনে নিতে পারে। বেশিরভাগ চোরাবালির গভীরতা কম হয়। খানিকটা ডোবার পর হয়তো পা তলায় আটকে যেতে পারে। যদি তা না হয়, মানে যদি চোরাবালি খুব গভীর হয় তাহলে পুরোপুরি ডুবে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে। সেক্ষেত্রে যেমন পানিতে আমরা যেভাবে সাঁতার কাটি, ঠিক সেভাবে নিজের শরীরকে যতটা সম্ভব অনুভূমিক করে ফেলতে হবে। তারপর খুব ধীরে ধীরে সাঁতরে চোরাবালির বাইরে আসার চেষ্টা করতে হবে। সাথে যদি অন্য কোনও ব্যক্তি থাকে তাহলে তাকে বলতে হবে নিরাপদ দূরত্ব থেকে রশি ফেলতে এবং এই রশি ধরে ধীরে ধীরে চোরাবালি থেকে উঠে আসা যাবে।

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>