জানেন কি, দিনে কতবার যৌনতা-মাখা ভাবনা আসে মেয়েদের মনে? অবাক তথ্য!

একজন পুরুষ যদি ভেবে থাকেন, তিনি যখন ইচ্ছে তখনই সঙ্গিনীর সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে পারেন। তাহলে তা এক মহিলার মস্তিষ্ক ও চিন্তা শক্তিকেই খাটো করে দেখা হয়। বলা যায় অপমানও। সাম্প্রতিক স্টাডি বলছে, সেক্স বা মিলনের বিষয়ে দিনের একটি নির্দিষ্ট সময়েই ভাবেন মহিলারা। ওই সময় তাঁরা শরীরী আদর পেতে চান তীব্র ভাবে।

স্টাডিতে দেখা গিয়েছে, দিনে আঠেরো বার একজন মহিলা শরীরী মিলন, যৌনতা নিয়ে ভাবেন। মার্কিন মুলুকে ২৮৩টি কলেজ পড়ুয়াদের উপর সমীক্ষা চালান বিজ্ঞানীরা। মূলত ১৮ থেকে ২৫ বছর বয়সের ছাত্র-ছাত্রীদের উপর চালানো ওই সমীক্ষায় দেখা হয়, এক সপ্তাহে খাদ্য, ঘুম ও সেক্স নিয়ে তাঁরা কতটা ভাবেন। কখন ভাবেন। দিনে যতবার সেক্স তাঁদের চিন্তার মধ্যে এসেছে, ততবার একটি খাতায় লিখে রাখতে বলা হয় ওই পড়ুয়াদের।

সমীক্ষার শেষে দেখা গিয়েছে, পুরুষরা দিনে প্রায় ৩৪ বার যৌন চিন্তা করেন। কিন্তু মহিলারা সেখানে অনেকটাই পিছিয়ে। তাঁরা দিনে প্রায় ১৮ বার যৌন মিলনের চিন্তা করেন। সমীক্ষায় আরও জানা গিয়েছে, বেশির ভাগ মহিলাই সিনেমার কোনও হিরো, প্রাক্তন বয়-ফ্রেন্ড ও কোনও একটি ব্লু-ফিল্মের একটি দৃশ্য কল্পনা করেন মিলনের সময়।

If you think men and sex go hand in hand, then you are underestimating the mind of a woman! Well, what makes us say so is the fact that according to a recent study, women think a lot about sex during the span of a day.

সবাই এখন যা পড়ছে :-

রোগ নিরাময়ে মুলার ভূমিকা, দারুন সব উপকারিতা

মুলার ঝাঁঝ ওয়ালা গন্ধের কারণে অনেকে নাক কুঁচকে ফেলেন। তাই আর খাওয়া হয়ে ওঠে না। অথচ এই সবজিটি হতে পারে আপনার অসংখ্য রোগ থেকে মুক্তির উপায়।

সহজলভ্য এবং পর্যাপ্ততা থাকায় আপনিও অনায়াসে খেতে পারেন অসাধারণ উপকারী এই সবজি। প্রতি ১০০ গ্রাম মুলাতে প্রোটিন আছে ০.৭ গ্রাম, কার্বোহাইড্রেট ৩.৪ গ্রাম, ভিটামিন ‘এ’ ০.০ আইইউ, ফ্যাট ০.১ গ্রাম, আঁশ ০.৮ গ্রাম, ক্যালসিয়াম ৫০ মিলিগ্রাম, ফসফরাস ২২ মিলিগ্রাম, লৌহ ০.৪ মিলিগ্রাম, পটাশিয়াম ১৩৮ মিলিগ্রাম, ভিটামিন ‘সি’ ১৫ মিলিগ্রাম।

বাজারে পাওয়া সাদা ও লাল দুই ধরনের মুলাতে আছে সমান পুষ্টিগুণ। মজার বিষয় হল, মুলার চেয়ে এর পাতার গুণ অনেক বেশি। কচি মুলার পাতা শাক হিসেবে খাওয়া যায় এবং খুবই মজাদার।

পাতাতে প্রচুর পরিমাণ ভিটামিন এ, সি পাওয়া যায়। খাবার উপযোগী ১০০ গ্রাম মুলাপাতায় আছে আমিষ ১.৭ গ্রাম, শ্বেতসার ২.৫ গ্রাম, চর্বি ১.০০ গ্রাম, খনিজ লবণ ০.৫৭ গ্রাম, ভিটামিন সি ১৪৮ মিলিগ্রাম, ভিটামিন এ বা ক্যারোটিন ৯ হাজার ৭০০ মাইক্রোম ভিটামিন বি-১০.০০৪ মিলিগ্রাম, বি-২০.১০ মিলিগ্রাম, ক্যালসিয়াম ৩০ মিলিগ্রাম, লৌহ ৩.৬ মিলিগ্রাম, খাদ্যশক্তি ৪০ মিলিগ্রাম, পটাসিয়াম ১২০ মিলিগ্রাম।

এই একটি মাত্র পানীয় হাড় মজবুত করবে, বৃদ্ধি করবে শরীরের কর্মক্ষমতা

আমাদের দেহের কাঠামো তৈরি হয় হাড়ের মাধ্যমে। দেহের আকৃতি ধরে রেখে সঠিক পরিচালনার জন্য হাড়ের গুরুত্ব অনেক। অথচ এই হাড়কে আমরা তেমন গুরুত্ব দেই না। দেহের সুস্থতার জন্য আমরা অনেক কাজ করিঅনেক ধরণের খাবার খাই। কিন্তু হাড়ের যত্ন তেমনভাবে নেওয়া হয় না। আর এই অযত্নের কারণে অল্প বয়সে হাঁটু ব্যথাপা ব্যথা সহ অস্টিওপোরোসিস রোগ দেখা দেয়।

আপনি যদি মনে করেন হাড়ের যত্ন নেওয়ার জন্য আপনি অনেক তরুণ, তবে আপনি ভুল ধারনা করছেন। হাড় মজবুত করার জন্য প্রয়োজন নেই কোনো বয়সের, প্রয়োজন নেই বাড়তি কোনো যত্নের। একটি স্বাস্থ্যকর ডায়েট হতে পারে হাড় মজবুত করার পূর্ব শর্ত। এছাড়া একটি পানীয় আপনার হাড় মজবুত করার পাশাপাশি সারাদিনে কাজের শক্তি যোগাবে। এই পানীয়টি তৈরির জন্য খুব বেশি কিছুর প্রয়োজন নেই। ঘরে থাকা উপাদান দিয়ে তৈরি করে নিতে পারেন এই পানীয়টি।

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>